পুজোয় শহরে চালু হুডখোলা বাস, জানালেন পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয়

বিবিপি নিউজ: পুজোয় ভ্রমণপিপাসুদের জন্য সুখবর। শহর কলকাতায় ফিরছে হুড খোলা বাস। সাংবাদিক বৈঠকে সুখবর দিলেন পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয়।

মুখ্যমন্ত্রীর আগ্রহে বছরকয়েক আগে লন্ডনের আদলে দু’টি হুডখোলা বাস এসেছিল। এক বার টিকিট কেটে ‘হপ অন হপ অফ’ (একটি জায়গায় নেমে ঘোরার পরে ফের পরের বাসে ওঠা) পদ্ধতিতে যত বার খুশি ওঠা যায় ওই বাসে। দু’বছর বন্ধ থাকার পরে ফের সেই বাস চালু করছে পর্যটন দফতর। গতকাল মঙ্গলবার থেকে আগামী ১০ অক্টোবর পর্যন্ত ৫০ টাকায় ওই পরিষেবা মিলবে বলে সোমবার সল্টলেকে এক সাংবাদিক বৈঠকে জানান পর্যটনমন্ত্রী বাবুল সুপ্রিয়। দু’টি বাস বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা এবং দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পর্যায়ক্রমে পরিষেবা দেবে। ছাদে সর্বাধিক ১২ জন এবং নীচে ১৪ জন বসতে পারবেন। মাঝপথে বাসে ওঠা বা নামা যাবে।

এ ছাড়াও, পরিবহণ দফতরের সঙ্গে সমন্বয় রেখে বছরভর ২৫০ টাকায় বাতানূকুল বাসের বিশেষ ‘হপ অন হপ অফ’ পরিষেবা শুরু করছে তারা। তিনটি বাস প্রতিদিন বেলা ১২টা থেকে ২০ মিনিট অন্তর প্রিন্সেপ ঘাট, ইডেন গার্ডেন্স, মিলেনিয়াম পার্ক, মল্লিকঘাট ফুলবাজার, হাওড়া স্টেশন, ট্রামের স্মরণিকা মিউজ়িয়াম, সেন্ট পলস্‌ ক্যাথিড্রাল হয়ে ভিক্টোরিয়া মেমোরিয়ালে যাত্রা শেষ করবে।