ঘন কুয়াশায় জেরে হলদিয়া লোকালে দূঘটনা, মৃত ২

বিবিপি নিউজ: মঙ্গলবার সকালে কুয়াশার জেরে হাওড়া থেকে হলদিয়াগামী লোকাল ট্রেন দূঘটনার কবলে পড়লেন। ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় দুজনের। এদিন সকালে ওই দুর্ঘটনা ঘটেছে মহিষাদল এবং বড়দা স্টেশনের মাঝে চণ্ডীপুর এলাকায়। দুর্ঘটনার জেরে ট্রেনের ইঞ্জিনের তলায় ঢুকে যায় একটি ইঞ্জিন ভ্যান। ধাক্কার অভিঘাতে বেশ কয়ের ফুট দূরে ছিটকে পড়েন দু’জন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। দুর্ঘটনার জেরে থমকে যায় ওই লাইনে ট্রেন চলাচল। পরে গ্যাস কাটার এনে কেটে বার করা হয় ভ্যানটি।

স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে ঘন কুয়াশায় ঢেকে ছিল এলাকা। সকাল ৯টা নাগাদ লোকাল ট্রেনটি মহিষাদল স্টেশন ছাড়িয়ে বড়দা স্টেশনের দিকে যাচ্ছিল। সেই সময় ইঞ্জিন ভ্যান চণ্ডীপুরের কাছে রেললাইন পার করছিল। কুয়াশার জেরে ট্রেনটি নজরে আসেনি চালকের। কিছু বুঝে ওঠার আগেই ভ্যানটিকে ধাক্কা মারে ট্রেনটি। ধাক্কায় ছিটকে কিছুটা দূরে পড়েন ভ্যানের দুই আরোহী। ভ্যানটি ট্রেনের তলে ঢুকে যায়। তবে দুর্ঘটনার জেরে ট্রেনের যাত্রীদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

এই দুর্ঘটনার পর ওই এলাকায় লেভেল ক্রসিং তৈরির দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। যাত্রীদের অভিযোগ, দুর্ঘটনার পর বেশ কিছু ক্ষণ কেটে গেলেও রেলের কোনও আধিকারিক ঘটনাস্থলে পৌঁছননি। ভ্যানটি ট্রেনের নীচে ঢুকে যাওয়ায় বেশ কিছু ক্ষণ আটকে যায় ট্রেনটি। ফলে অন্য লাইন দিয়ে চালানো হয় ট্রেন। কিছু ক্ষণ পর রেলের আধিকারিকেরা পৌঁছন ঘটনাস্থলে। তাঁরা ট্রেনের ইঞ্জিনের নীচে আটকে যাওয়া ভ্যানটিকে গ্যাস কাটার দিয়ে কেটে বার করার কাজ শুরু করেন।