বিবাহ বার্ষিকীর দিনে মরণোত্তর দেহ দান করে দৃষ্টান্ত স্থাপন দম্পতির

বিবিপি নিউজ, প্রদীপ ব্যানার্জী: উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর প্রেসক্লাবের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে এক মহতী রক্তদান শিবির এবং পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সহযোগিতায় মরণোত্তর দেহদান এবং চক্ষুদান কর্মসূচির আয়োজন করা হয়।

এই রক্তদান এবং দেহদান শিবিরটি অনুষ্ঠিত হয় অশোকনগরের আট নম্বরে তাদের নিজস্ব ক্লাব প্রাঙ্গনে। এই অনুষ্ঠানে বিবাহ বার্ষিকীর দিনে মরণোত্তর দেহ দান করে দৃষ্টান্ত স্থাপন করলেন অশোকনগরের এক দম্পতি পার্থ প্রতিম আইচ, এবং পিয়ালী আইচ। তারা জানালেন মৃত্যুর পরে যদি তাদের শরীর কোনো ভাবেই মানুষের সেবায় লাগে তবেই এই জীবন স্বার্থক হবে । তারা বলেন সমস্ত সংকীর্ণতার অবসান ঘটিয়ে সমাজের সকল স্তরের মানুষের এইরূপ সামাজিক কাজে এগিয়ে আসার দরকার।

এই সমগ্র অনুষ্ঠান কে সফল করে তুলবার জন্য এলাকার সকল স্তরের মানুষ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। পশ্চিমবঙ্গ সরকারের সেন্ট্রাল ব্লাড ব্যাংকের সহযোগিতায় এই রক্তদান শিবির সংগঠিত করা হয়। এই শিবিরের পাশাপাশি প্রেস ক্লাবের পক্ষ থেকে অশোক নগরের কমলা নেহেরু বালিকা বিদ্যালয়ে ছোট ছোট শিশুদের নিয়ে এক অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এলাকার বহু মানুষ আজকের এই অনুষ্ঠানে মরণোত্তর দেহ দান এবং চক্ষুদানে অঙ্গীকারবদ্ধ হন।

এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন অশোকনগর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অয়ন চক্রবর্ত্তী, পৌরসভার পৌর প্রধান প্রবোধ সরকার, পৌরসভার কাউন্সিলর গণ , ভুরকুন্ডার পঞ্চায়েত প্রধান বৃন্দাবন ঘোষ, সমাজসেবী প্রদীপ সিং সহ অনেক বিশিষ্ট ব্যাক্তি বর্গ। প্রেসক্লাবের আয়োজনে এইরূপ সামাজিক কার্যকলাপে এলাকার মানুষজন ভীষণ খুশি।