“বড়া বিজনেস” কি ভাবে সম্ভব!কলকাতায় সেমিনার করলেন ডঃ বিবেক বিন্দ্রা

বিবিপি নিউজ,রাজকুমার দাস: বড়া বিজনেস” কি ভাবে সম্ভব!কলকাতায় সেমিনার করলেন ডঃ বিবেক বিন্দ্রা। রবিবার কলকাতায় সায়েন্স সিটিতে তিনি উপস্থিত থেকে সকলের জন্য নিজেদের ব্যাবসা কে কিভাবে বড় করবেন সে নিয়ে তিনি বক্তব্য রাখেন।

ডক্টর বিবেক বিন্দ্রা সেই বিজনেস ট্রেইনার যাকে দা টাইমস অফ ইন্ডিয়া থেকে দা গেম চেঞ্জার অফ ইন্ডিয়া অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। কর্পোরেট জগতের প্রায় সমস্ত বড় কোম্পানি কে উনি গাইড করেন ।যেমন আমুল, মারুতি সুজুকি শাওমি মোবাইল ,স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইত্যাদি ইত্যাদি।

ডক্টর বিবেক বিন্দ্রার ট্রেনিংয়ে লক্ষ লক্ষ লোক তার বিজনেস কে নেক্সট লেভেল এ নিয়ে গেছেন ।ডক্টর বিবেক বিন্দ্রা ইসকনের এক সাধু ছিলেন যার নিজের জীবন শুরু হয়েছিল ফুটপাতে ডিকশনারি বিক্রি করে।

ডক্টর বিন্দ্রা কে উনার গুরু মহারাজ গীতা পড়ার উপদেশ দেন, গীতা পড়ে উনার এই অনুভূতি হয় যে গীতা শুধু কোন ধার্মিক গ্রন্থ নয় ,জীবনকে কি ভাবে উপভোগ করবেন এবং এগিয়ে নিয়ে যাবেন তার সম্পূর্ণ জ্ঞান। উনার নিজস্ব ইউটিউব চ্যানেলে 2 কোটির মত সাবস্ক্রাইবার আছে যাদের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বিজনেস গাইডেন্স দিয়ে থাকেন।

কর্পোরেট সংস্থার সাথে কাজ করার পর এখন ঊনার প্রচেষ্টা আমাদের দেশের MSME যারা স্মল মিডিয়াম ব্যবসা করছেন তাদের সঠিকভাবে সহায়তা করা আর সেজন্য কলকাতার নিউটাউনের, দা গ্যালেরিয়া বিল্ডিং এ অফিস করা হয়েছে।

ডক্টর বৃন্দার মতে নলেজ সেই ক্ষমতা যেটা আপনাকে ফেলিওর প্রুফ স্টার্টআপ তৈরি করতে সাহায্য করবে। এই সেমিনারের মুখ্য উদ্যোক্তা ছিলেন সৌভিক কুইলা, মানবেন্দ্র গরাই এবং ভাস্কর চৌহান। উপস্থিত ছিলেন প্রায় দুই হাজারের মত স্টুডেন্ট ও বিজনেসম্যান এবং ইনভেস্টররা। উপস্থিত ছিলেন বড়া বিজনেসের ট্রেইনিং হেড মিস্টার হর্ষ অরোরা,সেলস হেড সৌমেন দত্ত।