শিয়ালদহে রানাঘাট লোকালে ধাক্কা আরেক ট্রেনের, বাতিল ১৮ টি লোকাল, ব্যাহত রেল পরিষেবা

বিবিপি নিউজ: বুধবারের ব্যস্ত দুপুরে ভয়াবহ দূর্ঘটনার কবলে লোকাল ট্রেন। শিয়ালদহে দুটি লোকাল ট্রেনের সংঘর্ষের জেরে ব্যাহত হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যদিও রেল কর্তৃপক্ষ জানিয়েছে, কোনও হতাহতের খবর নেই। জানা গেছে, কারশেডে ঢোকার সময় আপ রানাঘাট লোকালের সঙ্গে আরেকটি ফাঁকা ট্রেনের পাশাপাশি ধাক্কা লেখে বিপত্তি। পাশাপাশি লাইনে দুই ট্রেনের একটি লাইনচ্যুত হয়ে যায়। কী কারণে শিয়ালদহে দুর্ঘটনা? চালকের ভুল নাকি যান্ত্রিক ত্রুটি? তা খতিয়ে দেখছে রেল। খুব তাড়াতাড়ি পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই দুর্ঘটনার জেরে ১৮টি লোকাল ট্রেন বাতিল করা হল। এ ছাড়া বাকি প্রায় সব ট্রেনই চলছে দেরিতে। দুর্ভোগে পড়া যাত্রীরা শেষে গন্তব্যে পৌঁছতে ট্রেন থেকে লাইন ধরেই হাঁটতে শুরু করেছেন। ট্রেন বাতিল এবং দেরিতে চলার জন্য ভোগান্তির শিকারও হচ্ছেন হাজার হাজার নিত্যযাত্রী।

রেল সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত ট্রেন দু’টির ক্ষতি হওয়ায় সেগুলি এখনও সরানোই যায়নি লাইন থেকে। তাই স্বাভাবিক ভাবেই শিয়ালদহে ঢুকতে বা শিয়ালদহ থেকে বেরতে পারছে না ট্রেন। শিয়ালদহে ঢুকতে না পেরে দমদমেও একের পর এক ট্রেন দাঁড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এ ছাড়াও শিয়ালদহ শাখার বহু স্টেশনে দাঁড়িয়ে পড়েছে ট্রেন। রেলের তরফে অবশ্য জানানো হয়েছে, লাইন মেরামতির কাজ চলছে। তা খুব শীঘ্রই শেষও হয়ে যাবে।

বুধবার দুপুর ১২টা নাগাদ শিয়ালদহ স্টেশনের কিছু আগে দু’টি ট্রেনে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে। রেল সূত্রে পাওয়া খবর, শিয়ালদহের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে তখন একটি খালি রেক কারশেডের দিকে যাচ্ছিল। ওই একই সময় আপ রানাঘাট লোকালও বেরোচ্ছিল ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে। রেল সূত্রে জানা গিয়েছে, শিয়ালদহ ডিআরএম অফিস পেরিয়ে কিছুটা এগোতেই খালি রেকটি হঠাৎই রানাঘাট লোকালকে পাশ থেকে ধাক্কা দেয়। তবে সেই ধাক্কা বিশেষ জোরালো ছিল না বলেই দাবি করেছে রেল। তারা জানিয়েছে, বিশেষ কেউ আহত হননি। ট্রেনের তেমন ক্ষতিও হয়নি। কোনও যাত্রী পড়েও যাননি। তবে ঘটনাস্থল থেকে আসা ছবিতে দেখা গিয়েছে, কারশেডগামী ট্রেনটির চাকা খুলে গিয়েছে। রানাঘাটগামী ট্রেনটির কেবিনের দরজাটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি হয়েছে রেললাইনেরও।

#ছবি: সোশ্যাল মিডিয়ায় থেকে সংগৃহীত।