অশোকনগরের স্বেচ্ছাসেবী সংগঠন “প্রচেষ্টা”র মানবিক উদ্যোগ

বিবিপি নিউজ, প্রদীপ বন্দ্যোপাধ্যায়: মানুষই মানুষের জন্য এ কথা আবার স্মরণ করিয়ে দিলো অশোকনগরের একটি স্বেচ্ছাসেবী সংগঠন “প্রচেষ্টা”।

১৯সে নভেম্বর শনিবার উত্তর ২৪ পরগনার অশোকনগর কল্যাণগড় পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের জনকল্যাণ ক্লাব সংলগ্ন অঞ্চলে অশোকনগরের একটি স্বেচ্ছাসেবী সংগঠন ” প্রচেষ্টা”র মহতি উদ্যোগের সাক্ষী রইল এলাকাবাসী। এই সংগঠনের দশম বার্ষিকী অনুষ্ঠানে আজ ১১২ জন বিশেষভাবে সক্ষম এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত শিশুদের মধ্যে শীতবস্ত্র এবং শিক্ষা সামগ্রী বিতরণ করা হলো।

এছাড়াও সকাল থেকেই বিনামূল্যে স্বাস্থ্যশিবিরের আয়োজন করা হয়েছিল।

এইসমস্ত শিশুদের বস্ত্র এবং শিক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি শিশুদের এবং তাদের অভিভাবকদের নিয়ে এক মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়েছিল। সমগ্র অনুষ্ঠানে আয়োজকদের আন্তরিকতা ছিলো চোখে পড়ার মতো।

আজকের এই অনুষ্ঠানে ” প্রচেষ্টার” সম্পাদক সুমন পাল জানালেন সারা বছর ধরেই তারা বিভিন্ন রকম সমাজ সেবামূলক কার্যকলাপ করে থাকেন।
তিনি জানান এই বছর হাবরা, অশোকনগর গুমা, বিরা, দত্তপুকুর এবং বামনগাছি অঞ্চলের বিভিন্ন স্কুলের যে সমস্ত থ্যালাসেমিয়া আক্রান্ত শিশু এবং বিশেষভাবে সক্ষম শিশুরা আছে তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্যেই আজকের এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি বলেন এলাকার সকল শুভবুদ্ধি সম্পন্ন মানুষের সহযোগিতায় “প্রচেষ্টা” তাদের কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছে এবং আগামী দিনেও তারা এইরকম সমাজ সেবামূলক কাজের সাথে যুক্ত থাকতে চান। “প্রচেষ্টা”র দুই দিনব্যাপী এই বার্ষিক অনুষ্ঠানে আগামীকাল থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের সাহায্যার্থে এক মহতি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে এছাড়াও থাকছে অঙ্কন প্রতিযোগিতা, শিশুদের যেমন খুশি সাজো প্রতিযোগিতা সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে ।
এই রকম একটি মহতী অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে পেরে, এবং সংগঠনের সদস্যদের আন্তরিক ব্যবহারে এই সকল ফুলের মতো শিশুদের অভিভাবকরা ভীষণ ভাবে খুশী।

প্রচেষ্টার এই মানবিক উদ্যোগকে আন্তরিক ভাবে প্রশংসা করেছেন এলাকাবাসী।