টলিউডে আবার ও নক্ষত্র পতন চলে গেলেন বিশিষ্ট অভিনেতা চন্দ্রলাল ওরফে চাঁদু চৌধুরী

বিবিপি নিউজ,রাজকুমার দাস: বাংলা সিনেমায় তিনি ছিলেন বেশ পরিচিত মুখ।তার অভিনয় বর্তমান প্রজন্ম ছোট থেকে দেখে বড় হয়েছে।নব্বইয়ের দশকে বহু সুপারহিট বাংলা ছবিতে তার অভিনয় নিয়মিত দেখা যেত।পার্শ্ব চরিত্রে অভিনয় করলে ও তার অভিনয় প্রতিভা দর্শকদের মনে গেঁথে আছে আজও।


পরিচালক অঞ্জন চৌধুরীর একাধিক ছবি তে অভিনয় করেছিলেন তারমধ্যে উল্লেখযোগ্য-অহংকার, শ্রদ্ধাঞ্জলি, পূজা, ছোট বউ,বড়বৌ, মেজবৌ, শ্রীমান ভূতনাথ, ইন্দ্রজিৎ, মুখ‍্যমন্ত্রী, নাচ নাগিনী নাচ রে, সংঘর্ষ , সন্ত্রাস, স্বপ্নে দেখা রাজকন্যা, সহ বাঙালিবাবু প্রমুখ বহু ছবিতেই অভিনয় করেছিলেন তিনি।


পাশাপাশি কলকাতা দূরদর্শনের ‘রঙ্গরস’ অনুষ্ঠানে নিয়মিত কৌতুক শিল্পী হিসেবে কাজ করেছেন ইটিভি বাংলার গুপ্তাজী চরিত্রে খুব জনপ্রিয়তা পেয়েছিলেন ‘এই তো জীবন’ সিরিয়ালে অভিনয়ের সুবাদে। এছাড়াও রাণী কাহিনী, পৌষ ফাগুনের পালা, এরাও শত্রু প্রমুখ জনপ্রিয় মেগা ধারাবাহিকে অভিনয় করেছিলেন চন্দ্রলাল ওরফে চাঁদু চৌধুরী। দুর্গাপূজোর পর বিজয়া দশমীর দিন হঠাৎ ম‍্যাসিভ সেরিব্রাল অ্যাটাক হয়।


লাইফসাপোর্ট সিস্টেমে ছিলেন সেদিন থেকেই। আজ সকাল নটা পয়ঁতাল্লিশে শেষ নিশ্বাস ত্যাগ করলেন চাঁদু চৌধুরী। তাঁর এই চলে যাওয়াতে টলিউডে শোকের ছায়া।তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তার ভক্তরা। যদিও অভিনয় শিল্পীদের কখনও মৃত্য হয় না তারা তাঁদের ছবির মাধ্যমে সারা জীবন বেঁচে থাকে বাঙালির মনে প্রানে।যেখানেই থাকুন ভালো থাকুন।ওম শান্তি।